নিজের সম্মানী গরীবের মাঝে বিতরণ করেন মেয়র আ জ ম নাছির

Total Views : 411
Zoom In Zoom Out Read Later Print

ক্রাইম নিউজ ডেস্ক।

চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির নিজের সম্মানী ব্যক্তি ও প্রতিষ্টানে দিয়ে দেন। তারই ধারাবাহিকতায়   অটিজম স্কুল, মেডিকেল, ইঞ্জিনিয়ারিং, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ও অস্বচ্ছল অসুস্থ ব্যক্তি।

বুধবার (৮ মে) দুপুরে সিটি করপোরেশনে নিজ কার্যালয়ে তিনি এ সম্মানির টাকা তুলে দেন।

সিটি করপোরেশন সূত্রে জানা যায়, মেয়রের প্রতি মাসের সম্মানির টাকা বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের মাঝে চসিকের অতিরিক্ত প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা হুমায়ুন কবির চৌধুরীর অধীনে তুলে দেওয়া হয়।

হুমায়ুন কবির চৌধুরী বলেন, দায়িত্ব নেওয়ার পর মেয়র মহোদয় ঘোষণা দেন তিনি কোনো সম্মানি নিবেন না। সরকারের দেওয়া সেই সম্মানি সমাজের দুস্থ, অটিস্টিক, দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করবেন। এরই অংশ হিসেবে আমরা প্রত্যেক মাসে মেয়র মহোদয়ের সম্মানির টাকা বিতরণ করি।

তিনি আরো বলেন, এ মাসে তিনটি অটিজম স্কুলকে ৭০ হাজার টাকা, দুইজন মেডিকেল শিক্ষার্থীকে ১০ হাজার টাকা, পাঁচজন শিক্ষার্থীকে পড়ালেখার খরচের জন্য ২৭ হাজার টাকা, একটি বিদ্যালয় পরিচালনার জন্য ১০ হাজার টাকা এবং এক ব্যক্তির চিকিৎসার খরচের জন্য পাঁচ হাজার টাকা বিতরণ করা হয়।

টাকা গ্রহণ করে কনসার্ন সার্ভিস ফর ডিজেবলডের (সিএসডি) সাধারণ সম্পাদক বিশ্বজিৎ গুপ্ত বিশু, মেয়রের এ উদ্যোগ শুধু প্রশংসনীয় নয়, বরং অভিবাদনযোগ্য। কারণ মেয়র আ জ ম নাছির উদ্দীন যে উদাহরণ সৃষ্টি করেছেন তা সমাজের সব বিত্তবানদের অনুসরণ করা উচিত। মেয়র নাছির সমাজের একজন অনুসরণীয় ব্যক্তি।

সমাজের কল্যাণে তিনি সব বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।

See More

Latest Photos