শিক্ষকপ্রার্থীকে ছাত্রলীগের মারধরের অভিযোগ

Total Views : 108
Zoom In Zoom Out Read Later Print

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিবেদক,,

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষক প্রার্থীকে মারধরের অভিযোগ ওঠেছে শাখা ছাত্রলীগের উপপক্ষ ভার্সিটি এক্সপ্রেসের (ভিএক্স) বিরুদ্ধে।ভিসির সভাকক্ষে প্রভাষক পদে ভাইভা দিতে আসা এক  শিবিরের দুর্ধর্ষ ক্যাডারের অভিযোগ তুলে ওই প্রার্থীকে মারধর করে ছাত্রলীগ।


সোমবার (২৩ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের শিক্ষক নিয়োগ ভাইভা বোর্ড চলাকালে প্রশাসনিক ভবনে অবস্থিত ভিসির সভাকক্ষে এ ঘটনা ঘটে। তবে মারধরের বিষয়টি অস্বীকার করেছে ছাত্রলীগ।


জানা যায়, মারধরের শিকার প্রভাষক পদে ওই শিক্ষক প্রার্থীর নাম নূর হোসাইন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের ২০০৩-০৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। ভাইবা শেষ করার পর নূর হোসাইনকে মারধর করে ছাত্রলীগ।


তবে মারধরের বিষয়টি অস্বীকার করে শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ও ভিএক্স এর নেতা প্রদীপ চক্রবর্তী দুর্জয় জানান, ‘নূর হোসাইন তখনকার সময়ে শিবিরের একজন দুর্ধর্ষ ক্যাডার ছিল। বিশ্ববিদ্যালয়ের শহীদ আব্দুর রব হল শাখা ছাত্রলীগের সহ-সভাপতি কাজী মারুফ ইসলামকে তৎকালীন সময়ে তার নেতৃত্বে মারধর করা হয়। সেজন্য আমার কর্মীরা তার বিরুদ্ধে অভিযোগ দিতে ভিসি অফিসে যায় এবং তাকে খুঁজতে থাকে। পরবর্তীতে আমরা তার বিরুদ্ধে প্রক্টর অফিসে মৌখিক অভিযোগ দেই।’


বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূইয়া বলেন, রাজনীতি বিজ্ঞান বিভাগের প্রভাষক পদে ভাইভা বোর্ড চলাকালে কয়েকজন বিক্ষুব্ধ ছাত্রলীগ কর্মী ভিসি অফিসে এসে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির চেষ্টা করে। আমরা প্রক্টরিয়াল বডি এসে তাদেরকে ভিসি অফিস থেকে বের করে দেই।


প্রক্টর আরও বলেন, ‘নিয়ম অনুযায়ী যে কারো নিয়োগ বোর্ডে অংশগ্রহণ করার অধিকার থাকতে পারে। তবে প্রার্থীর বিরুদ্ধে সুনির্দিষ্ট কোন অভিযোগ থাকলে লিখিত আকারে দেয়ার জন্য তাদের বলা হয়েছে।

See More

Latest Photos