মুক্তিযোদ্ধোদের সম্মাননা দিল চবি গাউসিয়া কমিটি

Total Views : 116
Zoom In Zoom Out Read Later Print

হৃদয় আলম চবি প্রতিবেদক

গাউসিয়া কমিটি বাংলাদেশ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে মহান মুক্তিযুদ্ধের স্মৃতিচারণমূলক আলোচনা ও নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে। এতে ৩ জন বিশিষ্ট মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করা হয়।


সোমবার (২৩ জানুয়ারি) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কেন্দ্রীয় গ্রন্থাগার লাইব্রেরিতে সকাল ১০টায় এটি অনুষ্ঠিত হয়।


সংবর্ধেয় মুক্তিযোদ্ধারা হলেন- মুক্তিযোদ্ধা গবেষণা ট্রাস্টের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা ডা: মাহফুজুর রহমান, বীরমুক্তিযোদ্ধা সৈয়দ রফিকুল ইসলাম ও বীরমুক্তিযোদ্ধা আবু তাহের আলমদার।


বীরমুক্তিযোদ্ধা ডা: মাহফুজুর রহমান তার বক্তব্যে বলেন, 'যে উদ্দেশ্যে বাংলার মানুষ পাকিস্তান আন্দোলনে যুক্ত হয়েছিল তা পূর্ণ হয়নি। অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে বাঙালি জাতিকে আবার দীর্ঘ সংগ্রামের মধ্য যেতে হয়েছে। বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা স্বাধীনতা অর্জন করেছি। স্বাধীনতার ত্যাগ ও গৌরবকে নিজের মধ্যে ধারণ করে নবীনদের এগিয়ে যেতে হবে।'



বিশেষ অতিথির বক্তব্যে নবীনদের উদ্দেশ্যে চবির ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. জহুরুল আলম চৌধুরী বলেন, তোমাদেরকে ভালো মানুষ হতে হবে। সমাজ ও দেশকে সুন্দর করতে সচেতন মানুষ হবার বিকল্প নেই। তোমরা নিজেদেরকে সুন্দর ও সচেতন মানুষ হিসেবে গড়ে তুলবে।'


বিশ্ববিদ্যালয় গাউসিয়া কমিটির সভাপতি মুহাম্মদ আলী আকবরের সভাপতিত্বে ও সিনিয়র সহ-সভাপতি আদনান তাহসিন আমলদারের উপস্থাপনায় এতে উপস্থিত ছিলেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান মীর মুহাম্মদ সাইফুদ্দীন খালেদ চৌধুরী, চবির গ্রন্থাগারিক(ভারপ্রাপ্ত)  ড. মুহাম্মদ হেলাল উদ্দিন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোরশেদুল আলম, গণিতের সহযোগী অধ্যাপক আবু শহীদ মুহাম্মদ মঈনুদ্দীন, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের প্রভাষক মোয়াজ্জেম হোসাইন, মুক্তিযুদ্ধ গবেষক নুরুল্লাহ রায়হান খান ও বিশ্ববিদ্যালয় গাউসিয়া কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক সালামত রেজা কাদেরী , সাবেক সহ-সভাপতি আবদুল্লাহ আল জাবের‌ সাবেক সাধারণ সম্পাদক নোমান রেজা ও অন্যান্য নেতৃবৃন্দ।


বিশ্ববিদ্যালয় গাউসিয়া কমিটির অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক রিয়াদুল আলম রেজা, ইফতেখার মাসুম, নিজাম উদ্দিন, তালুকদার সম্রাট, আবু মোকাররম দস্তগীর, মুহাম্মদ মাসুদ, আহমদ শাহ আদিল, জহির উদ্দিন, ইয়াসিন আরাফাত মিসবাহ, শেখ ফরিদ, আবদুল্লাহ মারুফ, ফরমান উল্লাহ ও অন্যান্য নেতৃবৃন্দ।

See More

Latest Photos