বাঁশখালীতে শেখ রাসেলের জন্মদিন পালিত।

Total Views : 236
Zoom In Zoom Out Read Later Print

বাঁশখালী প্রতিনিধি

সারা দেশের মত চট্টগ্রাম বাঁশখালী উপজেলায় পালিত হয়েছে বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের জন্মদিন।

আজ ১৮ অক্টোবর ২০২২ মঙ্গলবার বিকালে পৌরসভার গ্রিনপার্ক কমিউনিটি সেন্টারে

শেখ রাসেল স্মৃতি সংসদ বাঁশখালী উপজেলা শাখার আয়োজনে আলোচনা সভা ও কেক কাটার মধ্যেদিয়ে দিবসটি পালন করা হয়।


শেখ রাসেল স্মৃতি সংসদ বাঁশখালী উপজেলা শাখার সভাপতি মোঃ আব্দু জব্বরের সভাপতিত্বে ও শেখ রাসেল স্মৃতি সংসদ পৌরসভা শাখার সভাপতি মনিরুল ইসলামের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন ইউনিয়নের শেখ রাসেল স্মৃতি সংসদ শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক বৃন্দ এবং বিভিন্ন স্তরের নেতা-কর্মীগণ।


শেখ রাসেল স্মৃতি সংসদ বাঁশখালী উপজেলা শাখার সভাপতি মোঃ আব্দু জব্বর বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেলের ৫৯তম জন্মদিন আজ। ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির বঙ্গবন্ধু ভবনে তিনি জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। এ হত্যাকাণ্ড থেকে সেদিনের অবুঝ শিশু রাসেল ও রেহাই পাননি। বঙ্গবন্ধুর খুনিরা সেদিন বঙ্গবন্ধুর উত্তরাধিকারীদের নিশ্চিহ্ন করতে চেয়েছিল। তাই নরপশুরা নিষ্পাপ শিশু ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র শেখ রাসেলকেও রেহাই দেয়নি। মন্ত্রিপরিষদ বিভাগের এক সিদ্ধান্ত অনুযায়ী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন ‘শেখ রাসেল দিবস’ হিসাবে পালিত এরই ধারাবাহিকতা আমাদের বাঁশখালী উপজেলা আমরা পালন করছি।

See More

Latest Photos