চবিতে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শনী

Total Views : 147
Zoom In Zoom Out Read Later Print

হৃদয় আলম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের উদ্যোগে মাসব্যাপী ১৪তম আন্তর্জাতিক আন্তঃবিশ্ববিদ্যালয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব শুরু হয়েছে। এরই অংশ হিসেবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সহযোগিতায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২৫ টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শিত হয়েছে।

রবিবার (১৬ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ২ নং গ্যালারিতে আয়োজনের উদ্বোধন করেন নাট্যকলা বিভাগের সভাপতি শাকিলা তাসনিম কাজরী। প্রদর্শনী চলে বিকেল ৫ টা পর্যন্ত। 

টেইক ইউর ক্যামেরা, ফ্রেম ইউর ড্রিম'  স্লোগান নিয়ে ২০০৭ সালে যাত্রা শুরু করে আন্তর্জাতিক আন্তঃবিশ্ববিদ্যালয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব। প্রতি বছর সারাবিশ্ব থেকে বিশ্ববিদ্যালয়য়ের শিক্ষার্থীদের কাছ থেকে স্বল্পদৈর্ঘ্য  চলচ্চিত্র আহ্বান করা হয়। এবছর বিশ্বের ৯১ টি দেশ থেকে ১১৪৭ টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র  জমা পড়েছে। এর মধ্য থেকে বিচারক নির্বাচিত ১৭০ টি প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। নির্বাচক হিসেবে ছিলেন মোস্তফা সারোয়ার ফারুকী, অমিতাভ রেজা চৌধুরী এবং তৌকির আহমদের মতো দেশবরেণ্য চলচ্চিত্র কারিগররা।

আয়োজন নিয়ে চবি চলচ্চিত্র সংসদের সাধারণ সম্পাদক আবিদ হাসান জয় বলেন, সুন্দর বিনোদনের মাধ্যম হিসেবে চলচ্চিত্রের গুরুত্ব অপরিসীম। বিশ্ববিদ্যালয়ের তরুণ চলচ্চিত্র প্রেমীদের চলচ্চিত্র নির্মাণ এবং চলচ্চিত্র সংশ্লিষ্ট অন্যান্য কার্যাবলীতে উৎসাহ প্রদান করাই আমাদের উদ্দেশ্য। রুচিশীল দর্শক তৈরি এবং সংস্কৃতি চর্চায় চলচ্চিত্র সংশ্লিষ্ট বিভিন্ন উৎসব আয়োজনের ধারাবাহিকতায় আমাদের এবারের আয়োজন। আন্তর্জাতিক এই চলচ্চিত্র উৎসবের সহযোগী হিসেবে রয়েছে জাতিসংঘের শরণার্থী বিষয়ক হাইকমিশন ইউএনএইচসিআর এবং ইএমকে সেন্টার।

See More

Latest Photos