বঙ্গবন্ধুর রাজনৈতিক দূরদর্শিতার ফসল শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ- প্রফেসর তফজল হক

Total Views : 218
Zoom In Zoom Out Read Later Print

সীতাকুণ্ড প্রতিনিধি

বঙ্গবন্ধু ফাউন্ডেশন সীতাকুণ্ড পৌরসভার ৫ নং মহাদেবপুর ওয়ার্ড এর সম্মেলন সীতাকুণ্ড ডিগ্রী কলেজ হলরুমে ০২ জুলাই ৫টায় অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনের উদ্বোধক মোঃ জুবায়ের চৌধুরীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবস্হাপনা বিভাগের অধ্যাপক প্রফেসর এ কে এম তফজল হক। সম্মানিত অতিথি ছিলেন সীতাকুণ্ড ডিগ্রী কলেজ এর প্রাক্তন অধ্যক্ষ অধ্যাপক সুনীল বন্ধু নাথ। প্রধান অালোচক ছিলেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন চট্টগ্রাম উত্তর জেলার সদস্য সচিব সাংবাদিক মুহাম্মদ ইউসুফ খাঁন। প্রধান বক্তা ছিলেন সীতাকুণ্ড পৌরসভার ৫নং ওয়ার্ডের জনপ্রিয় কাউন্সিলর সফিউল আলম চৌধুরী মুরাদ এবং বিশেষ বক্তা ছিলেন সীতাকুণ্ড পৌরসভার ৬নং ওয়ার্ড এর জনপ্রিয় কাউন্সিলর দিদারুল আলম চৌধুরী এপ্যেলো। 

সীতাকুণ্ড পৌরসভা বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক মোঃ জামাল উদ্দীন এর সঞ্চানালয়ে এতে

বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেছেন সীতাকুণ্ড উপজেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের আহ্বায়ক দীপক কান্তি চৌধুরী, নির্বাহী আহ্বায়ক রবিউল হোসেন চৌধুরী, মজিবুর রহমান, আর আর টেক্সটাইল মিলস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস্কান্দর হোসেন, সীতাকুণ্ড উপজেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সদস্য সচিব মোঃ জাহাঙ্গীর আলম, শামিমা আক্তার লাভলী, সৌরভ চৌধুরী, কামরুন্নাহার নীলু, হেলাল মাহমুদ, মোঃ হারুন, সপু কুমার দাশ, মোঃ জাহাঙ্গীর আলম, ইমরানুল হক, সুজিত পাল, সার্জেন্ট(অবঃ) জহুরুল ইসলাম, হেলাল মাহমুদ, ইমরানুল হক চৌধুরী ইমন, হুমায়ন মারুফ চৌধুরী, মোঃ জাকির হোসেন, আলমগীর, মোঃ ইকবাল, মোঃ ফারুখ হোসেন, শাহাদাত হোসেন প্রমুখ নেতৃবৃন্দ। 

প্রধান অতিথির বক্তৃতায় প্রফেসর এ কে এম তফজল হক বলেন, বঙ্গবন্ধুর রাজনৈতিক দূরদর্শিতার ফসল শেখ হাসিনার আজকের ডিজিটাল বাংলাদেশ। শেখ হাসিনার দৃঢ় নেতৃত্ব ও ব্যক্তিত্বের সফল অর্জন প্রমত্ব পদ্মার পদ্মা সেতু। এটি কেবলই শেখ হাসিনার পক্ষেই সম্ভব হয়েছে। অন্য কেহ এটি চিন্তাও করতে পারেন না। তিনি বলেন, শেখ হাসিনার সাহসী, দৃঢ়  ও বিচক্ষণ নেতৃত্ব আজ বিশ্বব্যাপী প্রশংসিত। সম্মানিত অতিথির বক্তৃতায় অধ্যাপক সুনীল বন্ধু নাথ বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক এবং অভিন্ন সত্ত্বা। বঙ্গবন্ধু বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা বলেই বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। প্রধান অালোচক মুহাম্মদ ইউসুফ খাঁন বলেন, বঙ্গবন্ধুর আদর্শ আমাকে একটি রাতও ঘুমাতে দেয় না। তাইতো গত ৩ বছর ধরে এ সংগঠনটিকে বঙ্গবন্ধুর আদর্শে সাজাতে আমি সদা সর্বদা সজাগ রয়েছি।

 প্রধান বক্তার বক্তৃতায় কাউন্সিলর সফিউল আলম চৌধুরী মুরাদ বলেন, বর্তমান প্রজম্ম আদর্শিক চিন্তা চেতনা মেধা মনন থেকে যেনো মুখ ফিরিয়ে নিয়েছে। হাইব্রিড এর যামানায় ত্যাগীরা দিশেহারা। অভিমানে রাজনীতির মাঠ থেকে দূরে সরে আছেন নিবেদিতপ্রান নেতাকর্মী। ওদেরকে খোঁজে প্রয়োজনে বঙ্গবন্ধু ফাউন্ডেশনে স্হান করে দিয়ে আদর্শিক চর্চার বিকাশ ঘটাতে হবে। বিশেষ বক্তার বক্তৃতায়, কাউন্সিলর দিদারুল আলম এপ্যেলো বলেন, বঙ্গবন্ধু ফাউন্ডেশন হোক আদর্শিক গুনে গুনান্বিত সুসজ্জিত  একটা সুন্দর প্লাটফর্ম। 

সম্মেলনে ইমরানুল হক চৌধুরী ইমনকে সভাপতি ও হুমায়ন মারুফ চৌধুরীকে সাধারণ সম্পাদক করে প্রাথমিকভাবে ২১ সদস্য বিশিষ্ট কমিটি ও ৭দিনের মধ্যে ৪১ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দেয় সীতাকুণ্ড পৌরসভা বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর সভাপতি জুবায়ের চৌধুরী ও সাধারণ সম্পাদক মোঃ জামাল উদ্দীন।

See More

Latest Photos