ইতিহাস বিভাগের অন্তঃবিভাগীয় বিতর্ক প্রতিযোগিতা

Total Views : 90
Zoom In Zoom Out Read Later Print

চবি প্রতিনিধি,

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ইতিহাস বিভাগের বিতর্ক সংঘ 'History Department Debating Club' এর উদ্যোগে অন্তঃবিভাগীয় বিতর্ক প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।


বুধবার (২৯ জুন) কলা ও মানববিদ্যা অনুষদের গ্যালারী-২ তে এই বিতর্ক প্রতিযোগিতাটি আয়োজন করা হয়।


এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মাহবুবুল হক এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইতিহাস বিভাগের সভাপতি (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. শামীমা হায়দার।


 প্রফেসর মাহবুবুল হক শিক্ষার্থীদের এই উদ্যোগকে সাদুবাদ জানিয়ে বলেন, 'সমাজের সকল অসামঞ্জস্যতা তুলে ধরে তা সমাধানের পথ খুঁজতে বিতর্ক প্রতিযোগিতার প্রয়োজনীয়তা অসীম। এ ধরনের আয়োজনে ছাত্রছাত্রীদের অনুপ্রাণিত করতে আমি সবসময় আমার সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রাখবো।'


বিতর্ক প্রতিযোগিতার এই আয়োজনটিতে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস  বিভাগের সহযোগী অধ্যাপক সালমা বিনতে শফিক, সহকারী অধ্যাপক দেবাশীষ কুমার প্রামাণিক, সহকারী প্রক্টর গোলাম কুদ্দুস লাভলু, সহকারী অধ্যাপক রন্টু দাস সহ আরও অনেকে।


 প্রতিযোগিতায় বিজয়ী দলের স্বীকৃতি পেয়েছে তৃতীয় বর্ষের বিতার্কিক দল এবং রানার আপ হয়েছে প্রথম বর্ষের বিতার্কিক দল। বিজয়ী দলে প্রথম বক্তা হিসেবে ছিলেন মনিরুল ইসলাম কাওসার, দ্বিতীয় বক্তা মোশারফ করিম ও দলনেতা কাজী সৌরভ আহমেদ।


 বিতর্ক প্রতিযোগিতায় চূড়ান্ত পর্বে  শ্রেষ্ঠ বক্তা মনোনিত হয়েছেন প্রথম বর্ষের ছাত্র আবিদুর রহমান মাহিম। অনুষ্ঠান শেষে শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়নে আয়োজিত মাসব্যাপী কর্মশালার সনদ ও বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়।

See More

Latest Photos