পটিয়ায় কৃষকের জোর পূর্বক দখলকৃত জমি ফেরতপাওয়ার জন্য সাংবাদিক সম্মেলন

Total Views : 39
Zoom In Zoom Out Read Later Print

সন্জয় সেন,পটিয়া

চট্টগ্রামের পটিয়ায় জোরপূর্বক দখলকৃত নিজের জায়গা ফেরত ও হয়রানির হাত থেকে রেহাই পেতে পুলিশের সহযোগিতা চেয়েছেন ভুক্তভোগী এক কৃষক।

বুধবার (৫ ডিসেম্বর) দুপুরে পটিয়ার এক রেঁস্তোরায় উপজেলার কচুয়াই ইউনিয়নের উত্তর শ্রীমাই বদলাপাড়া এলাকার কৃষক ওসমান গণি এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই দাবি জানিয়েছেন।

লিখিত বক্তব্য পাঠ করেন কৃষকের ভাইপো বোরহান উদ্দীন। এসময় উপস্থিত ছিলেন, কৃষক মো. ওসমান গণি, আছিয়া খাতুন, লোকমান, গুরা মিয়া, আবদুর রহমান, সোলেমান, আবদুল কাদের, হেলাল উদ্দীন। 

লিখিত বক্তব্যে কৃষক জানিয়েছেন, উপজেলার কচুয়াই ইউনিয়নের উত্তর শ্রীমাই বদলাপাড়া গ্রামের প্রবাসী মোখতার হোসেনের পিতা আবুল বশর একের পর এক মিথ্যা মামলা দিয়ে কৃষক ওসমান গনিকে হয়রানি করে যাচ্ছেন। প্রবাসী পরিবারের অত্যাচারে তাদের পরিবার এখন পথে বসতে চলেছে। কৃষকের মৌরশী সম্পত্তি জোরপূর্বক দখল করে টিন দিয়ে প্রতিপক্ষ আবুল বশর ঘিরে রেখেছেন। তাছাড়া গত ২৬ নবেম্বর বিরোধী জায়গার উপর থাকা একটি রেন্ট্রি গাছ জোরপূর্বক কাটা নিয়ে ও গাছে আগুন দেওয়ার ঘটনা এলাকাবাসী প্রথমে বাধা দেন। পরবর্তীতে পটিয়া থানা পুলিশ গিয়ে বাধা দেন। এই ঘটনায় কৃষক নিজে বাদী হয়ে পটিয়া থানায় একটি মামলা করলেও আসামী আকতার হোসেন, ফরমান, জসিম, আবুল বশর, উর্মি আকতার, মিনা আকতার ও রাশেদাকে পুলিশ গ্রেফতার করেনি। প্রতিপক্ষ পুলিশের বিরুদ্ধে বিভিন্ন অপ্রচার চালিয়ে তাদের তদন্ত কাজকে ধীরগতি করে রেখেছেন বলে দাবি করেন।  বিরোধী ৫শতক জায়গা নিয়ে দীর্ঘদিন ধরে আদালতে বিচারাধীন। এমনকি আদালতের নিষেধাজ্ঞা থাকার পরও প্রবাসীর পরিবার জোরপূর্বক জায়গাটি দখল করে রেখেছে।

See More

Latest Photos