সীতাকুন্ডে সার্ক মানবাধিকার ফাউন্ডেশন ইউএসটিসির উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

Total Views : 68
Zoom In Zoom Out Read Later Print

।।

এম আরিফঃ


সীতাকুন্ডের এয়াকুব নগরে ইউনিটি ক্লাবের আয়োজনে সার্ক মানবাধিকার ফাউন্ডেশন ইউএসটিসির উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান,রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তের গ্লুকোজ নির্ণয় ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,সার্কের কেন্দ্রীয় পরিচালক প্রফেসর ড. মাসুম চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম অনলাইন প্রেসক্লাবের জয়েন্ট সেক্রেটারি ও সীতাকুন্ড অনলাইন প্রেসক্লাব সভাপতি মোঃ নুরুল কবির দুলাল,কাউন্সিলর আলহাজ্ব আনোয়ার হোসেন ভূঁইয়া, সার্ক চট্টগ্রাম বিভাগের বিশেষ প্রতিনিধি আলহাজ্ব এম এম আজিজ,সার্ক চট্টগ্রাম মহানগরের সা,সম্পাদক ইঞ্জিনিয়ার শাহীন চৌধুরী,  সার্ক চট্টগ্রাম মহানগরের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ শান্তুনো বড়ুয়া,সার্ক ইউএসটিসির সভাপতি ডাঃ ইমতিয়াজ উদ্দিন, সীতাকুন্ড অনলাইন প্রেসক্লাবের সেক্রেটারি এম মেজবাহ্ খালেদ,সীতাকুন্ড অনলাইন প্রেসক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক এম আরিফ  
। এছাড়াও ইউনিটি ক্লাবের পক্ষ থেকে উপস্থিত ছিলেন মোঃ শাহজাহান,মোঃ জসিম উদ্দিন,মোঃ শাহেদ, মোঃ ফারুক প্রমূখ । এই মেডিকেল ক্যাম্পে মেডিসিন,সার্জারি, শিশু,চর্ম ও গাইনি চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। এতে প্রায় ১০০০ জনকে ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় করা হয়েছে। প্রধান অতিথির বক্তব্যে মাসুম চৌধুরী বলেন,নামাজের পাশাপাশি মানবসেবাও একটা এবাদত,আমরা চেষ্টা করে যাচ্ছি মানুষকে বিভিন্নভাবে সহযোগিতা করার জন্য। কেউ কোন বিপদে পড়লে সার্ক মানবাধিকার ফাউন্ডেশন পাশে থাকবে বলে তিনি জানান। প্রায় ১৫০০ জন রোগী এই ক্যাম্প থেকে চিকিৎসা সুবিদা পেয়েছে  বলে অবহিত করেছে ডাঃ ইমতিয়াজ। এই ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসা দিয়েছেন ডাঃ জাহেদ,ডাঃ ইমতিয়াজ,,ডাঃ আলিফ,ডাঃ রাদ, ডাঃ ইফফাত,ডাঃ আফনান,ডাঃ সুমাইয়া,ডাঃ সুমি,ডাঃ শারমিন,ডাঃ পারমিতা,ডাঃ দিলসাদসহ প্রায় ৪০ জন ডাক্তার চিকিৎসা সেবা প্রদান করেছেন। ইউনিটি ক্লাবের আহবায়ক ইমাম উদ্দিন জিসান জানান, এটা আমাদের প্রথমবার আয়োজন ভবিষ্যতে আরো বড় পরিসরে সবার সহযোগিতায় আমরা ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করব ।

See More

Latest Photos