সৌম্যের সেঞ্চুরিতে বাংলাদেশের জয়

Total Views : 101
Zoom In Zoom Out Read Later Print

মোহাম্মদ আরিফ ।।

ফর্ম না থাকায় জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে জায়গা হয়নি সৌম্য সরকারের। জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে তিনিই করলেন দুর্দান্ত এক সেঞ্চুরি। বাঁহাতি এই ব্যাটসম্যানের হার না মানা ১০২ রানের ইনিংসে ভর করে সফরকারি জিম্বাবুয়েকে ৮ উইকেট আর ৬৬ বল হাতে রেখে হারিয়েছে বিসিবি একাদশ।
সৌম্য সরকারের চোখ ধাঁধানো ইনিংসটি ছিল ১১৪ বলের। ১০২ রানের ইনিংস তিনি সাজিয়েছেন ১৩টি বাউন্ডারি আর একটি ছক্কায়। ৪৮ বলে ৩৩ রান করে মোসাদ্দেক হোসেন স্বেচ্ছা অবসরে যান।
জিম্বাবুয়ে সিরিজে দলে জায়গা না পেলেও এশিয়া কাপের মাঝপথে তার প্রয়োজনীয়তা বোধ করেছে বাংলাদেশ ক্রিকেট দল। ভারতের বিপক্ষে ফাইনালে দলের ব্যাটিং বিপর্যয়ের সময় করলেন মূল্যবান ৩৩ রান। কিন্তু তাকে রাখা হয়নি দেশের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে। প্রস্তুতি ম্যাচে আবার তাঁকেই করা হলো অধিনায়ক। আজ সেই ম্যাচেই অধিনায়ক হিসেবে নেমে সেঞ্চুরি তুলে নিয়েছেন সৌম্য।
বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠানের ক্রিকেট মাঠগুলো তার হাতের তালুর মতোই চেনা। এই প্রতিষ্ঠানের হাওয়া-বাতাসেই বেড়ে ওঠে আজকের সৌম্য সরকার হয়েছেন। আঁতুড়ঘরেই আজ জ্বলে উঠল সৌম্যর ব্যাট। বিসিবি একাদশের সামনে মাত্র ১৭৯ রানের লক্ষ্য। এত অল্প রান তাড়া করতে নেমে সেঞ্চুরি তুলে নেওয়াটা বড় অর্জনই বটে। তার ওপর নেমেছেন তিনে। ষষ্ঠ ওভারে ওপেনার মিজানুর রহমান রান আউট হয়ে ফিরে গেলে ক্রিজে আসেন সৌম্য। ৫৮ বলে ফিফটি ছুঁয়েছেন, ১০৯ বলে পেয়েছেন সেঞ্চুরি। ৩৮ ওভারে সৌম্য সেঞ্চুরি তুলে নেওয়ার খানিক পরই শেষ হয়েছে প্রস্তুতি ম্যাচ। ১০২ রানে অপরাজিত ছিলেন সৌম্য।
গত কিছুদিন ধরেই হাসছে সৌম্যর ব্যাট। জাতীয় লিগের প্রথম রাউন্ডে করেছিলেন সেঞ্চুরি। তৃতীয় রাউন্ডেও করেছেন সেঞ্চুরি।

See More

Latest Photos