শনিবার ‘আলোকচিত্রে তাজউদ্দীন আহমদ’ গ্রন্থের মোড়ক উন্মোচন

Total Views : 261
Zoom In Zoom Out Read Later Print

ঢাকা প্রতিনিধি..

‘আলোকচিত্রে তাজউদ্দীন আহমদ’ শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন ও আলোচনা অনুষ্ঠান শনিবার (৩০ জুলাই) বিকাল সাড়ে তিনটায় ঢাকার আগারগাঁওয়ের শেরে বাংলা নগরস্থ মুক্তিযুদ্ধ জাদুঘর মিলনায়তনে অনুষ্ঠিত হবে। এতে উপস্থিত থাকবেন ১৯৭১ সালে তাজউদ্দীন আহমদের প্রিন্সিপাল এইড ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ব্যারিস্টার এম আমীর-উল-ইসলাম, ঢাকা বিশ^বিদ্যালয়ের (ঢাবি) সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান, তাজউদ্দীন আহমদের কন্যা শারমিন আহমদ, সিমিন হোসেন রিমি ও মাহজাবিন আহমদ মিমি, পুত্র তানজিম আহমদ সোহেল তাজ, সাংসদ অরোমা দত্ত।


এছাড়া অনুষ্ঠানে ব্যারিস্টার তানিয়া আমীর, আইন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব কাজী আরিফুজ্জামান এবং গাজীপুরের জেলা প্রশাসক আনিসুর রহমানসহ বিভিন্ন সরকারী কর্মকর্তা, সাবেক রাষ্ট্রদূ, গবেষক, শিক্ষাবিদ, অধ্যাপক, স্কুল-কলেজ-বিশ^বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীসহ ঢাকার ভেতর ও বাইর থেকে আগত তিন শতাধিক অতিথি উপস্থিত থাকবেন।


অনুষ্ঠানসূচির মধ্যে রয়েছে শহিদ তাজউদ্দীন আহমদের ৯৭তম জন্মবার্ষিকী উপলক্ষে ক্ষুদে শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধ জাদুঘর পরিদর্শন, মোড়ক উন্মোচন, ‘তাজউদ্দীন আহমদ রিসোর্স সেন্টার’ এর উদ্বোধন, আলেচনা অনুষ্ঠান ও দেশাত্ববোধক সাংস্কৃতিক অনুষ্ঠান ‘৯১ এর গান’।


অনুষ্ঠানে সংশ্লিষ্টদের উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন সেন্টার ফর তাজউদ্দিন আহমদ রিসার্চ এন্ড এক্টিভিজমের সভাপতি আফতাব।

প্রেস রিলিজ

See More

Latest Photos