চলচ্চিত্র ‍‘হুইল চেয়ার’র প্রিমিয়ার শো চট্টগ্রাম শিল্পকলায় বৃহস্পতিবার

Total Views : 99
Zoom In Zoom Out Read Later Print

জিএস নোমান স্টাফ রিপোর্টার

৪৭ বাংলা নিবেদিত চলচ্চিত্র ‘হুইল চেয়ার’র প্রিমিয়ার শো আগামী বৃহস্পতিবার (১৯ মে) চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির মিলনায়তনে অনুষ্ঠিত হবে। বিকাল তিনটা, পাঁচটা ও সন্ধ্যা সাতটায় শো অনুষ্ঠিত হবে। দর্শকরা শোর আগে কাউন্টার থেকে টিকেট নিতে পারবেন।


বর্তমান সমাজের প্রান্তিক, নিম্নবিত্ত মানুষের সামাজিক, অর্থনৈতিক ও রাজনৈতিক পরিস্থিতি তুলে ধরে মানুষের মধ্যে সচেতনতা ও মূল্যবোধ সৃষ্টির লক্ষ্যে চলচ্চিত্রটি পরিচালনা করেছেন অনির্বান করিম ও প্রযোজনা করেছেন কাজী মাজহারুল হক।


এতে অভিনয় করেছেন সাবিরা সুলতানা বীনা, সুজিত চক্রবর্তী, শেখ সাদি, মামুন আহমেদ, জুলিয়েট রেজিনা কুইয়া, তৌহিদ হাসান ইকবাল, আশীষ নন্দী, বাপ্পি হায়দার, অমিত চক্রবর্তী, মফিজুর রহমান, মোশারফ ভূঁইয়া পলাশ, ফাল্গুনী দাশ, রনি খান, ফরহাদ, প্রান্ত শর্মা, মামুন রাহী, রাসেল, সৌরভ পাল, রাব্বী, মান্নান হিমেল, ঐশী, আলী, হারুন, ইকবাল মালেক, রাকিব।


চলচ্চিত্রটির চিত্রগ্রহণ ও সম্পাদনা করেছেন অজয় দেব অনিক, প্রধান সহকারী পরিচালক মুরাদ হাসান, আলোকসজ্জায় ইফতেখার উদ্দিন রুবেল, পোশাক পরিকল্পনায় পিংকি, রূপসজ্জায় বীণা চৌধুরী।


চলচ্চিত্রটিতে পাঁচটি মৌলিক গান রয়েছে। গানগুলোর গীতিকার ও সুরকার সংকর অনার্য, তমাল অনার্য, নাদিরা ইসলাম নিপা। কন্ঠ দিয়েছেন শেখ সাদি, আরিফা সিদ্দিকি ও প্রান্ত শর্মা।


অনির্বান করিম বলেন, ‘সামাজিক ঘরানার এ চলচ্চিত্রে আমাদের সমাজের ওই শ্রেণির মানুষের জীবনযাত্রা তুলে ধরেছি, যা হয়তো সাধারণ মানুষের দৃষ্টিগোচর হওয়ার আগেই অস্তমিত হয়ে যায়। এ ছাড়া গল্পে প্রেম, পারিবারিক টানাপোড়েন, আর্থিক অসামঞ্জস্য ও জীবন সংগ্রামের যাত্রা তুলে ধরা হয়েছে।’

See More

Latest Photos