জাতির জনকের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

Total Views : 91
Zoom In Zoom Out Read Later Print

বিডিক্রাইমনিউজডেস্ক ।।

১৫ আগস্ট জাতীয় শোক দিবসে বিনম্র শ্রদ্ধায় জাতির পিতাকে স্মরণ করছে পুরো জাতি। সকাল সাড়ে ৬টায় ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর শ্রদ্ধা নিবেদন করেন জাতীয় সংসদের স্পিকার ডক্টর শিরীন শারমিন চৌধুরী। পরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ দলের সিনিয়র নেতাদের নিয়ে শ্রদ্ধা নিবেদন করেন শেখ হাসিনা। পরে আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠনের পক্ষ থেকে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানানো হয়।

প্রধানমন্ত্রী হিসেবে শ্রদ্ধা নিবেদনের পর অাওয়ামী লীগের সভাপতি হিসেবে দলীয় নেতাকর্মীদের নিয়ে দ্বিতীয়বার শ্রদ্ধা নিবেদন করেন শেখ হাসিনা।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী স্থান ত্যাগ করার পর সকলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়। এরপর অাওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, শ্রমিক লীগ,তাঁতী লীগ, বঙ্গবন্ধু অাইনজীবী পরিষদ শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর ৩২ নম্বরে শ্রদ্ধা নিবেদনের পর অাওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মরা বনানীতে যান। সেখানে ১৫ অাগস্ট শহীদ হওয়া অন্যান্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন তারা।

এর অাগে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে বঙ্গবন্ধু ভবন এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়সহ সংগঠনের সকল স্তরের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন করা হয়।

See More

Latest Photos