জাতীয় নিরাপত্তা গোয়েন্দার অভিযানে ১৫ কোটি টাকার কেমিক্যাল আটক।

Total Views : 148
Zoom In Zoom Out Read Later Print

নাসির উদ্দিন,,

২২ শে আগস্ট ২০২১ ইং তারিখে ভারতীয় তিনটি ট্রাক নং WB59B-9460, NL 02L-1511, NL01D- 9969, ভারতের পেট্রাপোল স্থলবন্দর হয়ে বাংলাদেশের বেনাপোল স্থলবন্দরে এশিয়ান পেইন্ট বাংলাদেশ লিমিটেড ৪৮ হাজার কেজি রং এর কেমিক্যাল আমদানি করে।  


যার আনুমানিক মূল্য ১৫ কোটি টাকা। মালামালগুলো তারিক এন্টারপ্রাইজ বেনাপোল সিএন্ডএফ এর মাধ্যমে  করা হয়, মালামালগুলো কেমিক্যাল এর নির্দিষ্ট শেডে না নামিয়ে ৯ এবং ১০ নং শেডের রাস্তায় নামানো হয়, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা বেনাপোল শাখার কর্মকর্তারা ঘোষণাপত্র বহির্ভূত, অধিক ওজন, ও শুল্ক ফাঁকির গোপন তথ্যের ভিক্তিতে উক্ত মালামাল গুলোর উপরে গোয়েন্দা নজরদারি শুরু করে।


২৩শে সেপ্টেম্বর ২০২১ ইং তারিখে কেমিক্যাল গুলো কাস্টম হাউজের পরীক্ষণ ব্যতিরেকে বাংলাদেশি তিনটি ট্রাক যার নং ঢাকা মেট্রো ট১৩-৫২৪৫, ১৪-৮০৮৯, ১৮-৩৯৬৮ করে লোড দিয়ে কেমিক্যাল গুলো নেওয়ার সময় বিষয়টি বেনাপোল স্থলবন্দরের কাস্টমস কমিশনার কে অবহিত করলে তার নির্দেশে কাস্টমস কর্মকর্তারা ৩২৪ টি কেমিক্যাল ভর্তি ড্রাম জব্দ করে এবং কেমিক্যাল পরীক্ষণের জন্য নমুনা সংগ্রহ করে বেনাপোল কাস্টমস হাউজে নিয়ে যায়। 


বেনাপোল স্থলবন্দরে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থাটির নজরদারি বৃদ্ধির কারণে বেনাপোল স্থলবন্দরের রাজস্ব আদায় বৃদ্ধি পেয়েছে। বেনাপোল স্থলবন্দরে নিয়োজিত অন্যান্য সংস্থার কর্মকর্তা- কর্মচারীবৃন্দ তাদের কার্যক্রম সুচারুরূপে পরিচালিত করলে আরো রাজস্ব বৃদ্ধির মাধ্যমে বাংলাদেশের অর্থনৈতিক চাকা চাঙ্গা হয়ে উঠত বলে অর্থনীতিবিদরা অভিমত প্রকাশ করেন।

See More

Latest Photos