বিকল্প স্থানে ওজন স্কেল ও টার্মিনাল নির্মাণের দাবীতে সংবাদ সম্মেলনে ফৌজদারহাটের সর্বস্তরের জনগণের

Total Views : 175
Zoom In Zoom Out Read Later Print

সীতাকুণ্ড প্রতিনিধি

চট্টগ্রাম চট্টগ্রাম জেলার সীতাকুণ্ডে ফৌজদারহাট বাজারের উপর ওজন স্কেল ও টার্মিনাল নির্মাণ না করে বিকল্প স্থানে প্রকল্পটি বাস্তবায়নের জন্য সরকারের কাছে দাবি জানিয়েছে ফৌজদারহাট এলাকাবাসী। এই দাবিতে গতকাল ৬ মার্চ দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাব এস রহমান হলে ফৌজদারহাটবাসী ও বাজার রক্ষা কমিটি আয়োজিত সংবাদ সম্মেলনে এই দাবি জানানো হয়। এই বিষয়ে সরকারের পক্ষ থেকে দ্রুত সিদ্ধান্ত গ্রহণ না করলে আগামী ২০ মার্চ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফৌজদারহাট এলাকায় মানববন্ধনসহ বৃহত্তর কর্মসূচির ডাক দিয়েছে সংগঠনটি। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফৌজদারহাট বাজারের উপর সড়ক বিভাগ গৃহিত ওজন স্কেল ও টার্মিনাল নির্মাণ প্রকল্প বাস্তবায়িত হলে এলাকার প্রায় ৫০ হাজার জনগোষ্ঠী, ১৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ৬হাজার শিক্ষার্থীর চলাচলের পথ রুদ্ধ হয়ে যাবে। এমনকি এই প্রকল্প বাস্তবায়ন করতে হলে ঐতিহাসিক ফৌজদারহাট জামে মসজিদও ভেঙ্গে ফেলতে হবে। আমাদের অবস্থান জাতীয় উন্নয়নের বিপক্ষে নয়। তাছাড়া একই উপজেলায় সীতাকুন্ডের দারোগাহাটেও একটি ওজন স্কেল রয়েছে। এটির সংস্কার ও আধুনিকায়ন করলেও নতুন প্রকল্পটি বাস্তবায়ন করতে হতো না। এক্ষেত্রে সরকারের অর্থ সাশ্রয় হতো। অথবা নতুন গৃহিত প্রকল্পটি ট্রোল রোডে বা ফৌজদারহাট স্টেশনের উত্তর পাশে কুমিরা-ঘোড়ামারার জনশূন্য এলাকায় বাস্তবায়িত করা হলে সমুহ ক্ষয়ক্ষতি থেকে এলাকাবাসীরা রক্ষা পেত। 

সংবাদ সম্মেলনে ফৌজদারহাটবাসী ও বাজার রক্ষা কমিটির আহবায়ক মো.মছিউদদৌলা,সদস্য সচিব মো.মোজাম্মেল হোসেন,সীতাকুন্ড উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আলাউদ্দিন সাবেরী, মহিলা ভাইস চেয়ারম্যান জয়নাব বিবি জলি,ফৌজদারহাট কেএম হাই স্কুল পরিচালনা কমিটির সভাপতি কায়সারুল আলম,মো.মাহবুবুল আলম,মো.আজম খান,এসএম গোলাম খালেক,হাজী মো. রফিক সওদাগর,মো.শামসুল আলম জয়নালসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

See More

Latest Photos