সীতাকুণ্ডে অবৈধ ইটভাটাকে দেড় লাখ টাকা জরিমানা

Total Views : 142
Zoom In Zoom Out Read Later Print

সীতাকুণ্ড প্রতিনিধি

পরিবেশগত ছাড়পত্র ও জেলা প্রশাসনের লাইসেন্স বিহীন অবৈধ ইটভাটার বিরুদ্ধে নিয়মিত উচ্ছেদ অভিযানের অংশ হিসাবে আজকে পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসনের যৌথ অভিযানে চট্টগ্রাম জেলার সীতাকুন্ড উপজেলায় অবস্থিত ১ টি অবৈধ ইটভাটাকে ১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয় ।

সোমবার ১১ জানুয়ারী সকাল ৯ঃ০০ টা থেকে বিকাল ৫ঃ০০টা পর্যন্ত পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান। অভিযানে পরিবেশ অধিদপ্তরের পক্ষে চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক পরিচালক আফজারুল ইসলাম উপস্থিত ছিলেন। এছাড়া সীতাকুন্ড থানা পুলিশ, র্যা ব-৭ এবং ফায়ার সার্ভিস অভিযানে সহযোগিতা করেন।


অভিযানে অনুমোদন বিহীন কার্যক্রম পরিচালনায় সীতাকুন্ড উপজেলার সোনাইছড়ি এলাকার মেসার্স জাহাঙ্গীর এন্ড ব্রাদার্স কে ১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।


জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান জানান, আজকের অভিযানে সীতাকুন্ড উপজেলার সোনাইছড়ি এলাকায় অবৈধ ভাবে গড়ে উঠা ১টি ইটভাটাকে ১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।অভিযানে গিয়ে দেখা যায় ইটভাটা গুলোর পরিবেশগত ছাড়পত্র ও জেলা প্রশাসনের লাইসেন্স নেই। কৃষি জমি ও পাহাড় থেকে মাটি নিয়ে ইট উৎপাদিত করে আসছিল। হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী চট্টগ্রাম জেলার সকল অবৈধ ইটভাটা উচ্ছেদে আমাদের অভিযান অব্যাহত থাকবে।


পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আফজারুল ইসলাম জানান, চট্টগ্রাম জুড়ে চলা নিয়মিত অভিযানের অংশ হিসাবে আজকে সীতাকুন্ড উপজেলার সোনাইছড়ি এলাকায় অবৈধ ভাবে গড়ে উঠা ১টি ইটভাটার বিরুদ্ধে অভিযান পরিচালিত হয়।অভিযানে ইটাভাটাকে ১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পর্যায়ক্রমে সবগুলো ইটভাটা উচ্ছেদ করা হবে।

See More

Latest Photos