সীতাকুণ্ডে বিশ্বকাপকে ঘিরে লাগানো হয়েছে বিভিন্ন দেশের পতাকা, লোডশেডিং না হওয়ার দাবি

Total Views : 53
Zoom In Zoom Out Read Later Print

মোহাম্মদ কামরুল উদ্দীন ।। ১৪ জুন থেকে শুরু হচ্ছে ২১ তম ফুটবল বিশ্বকাপ। এইবার খেলা অনুষ্ঠিত হচ্ছে রাশিয়ায়। প্রতিবারের মত এবারও ৩২টি দল অংশগ্রহণ করবে এই ফুটবল খেলায়।

বাংলাদেশের ফুটবল প্রেমিকদের সবচেয়ে প্রিয় দুইটি সমর্থক দল হল ব্রাজিল -আর্জেন্টিনা।

এই দুই দলকে নিয়ে আনন্দে মেতে উঠে বাংলাদেশের ফুটবল প্রেমিকরা। এর পরিপ্রেক্ষিতে বিভিন্ন অঞ্চলের ন্যায় সীতাকুণ্ডেও লাগানো হয়েছে ব্রাজিল,আর্জেন্টিনা, ইতালি,জার্মানির পতাকা। দেশের সম্মান রক্ষার্থে প্রত্যেক ভিনদেশীর পতাকা সাথে সবার উপরে উড়াল বাংলাদেশের পতাকা।
অনেক এলাকায় একসাথে খেলার দেখার আনন্দ উপভোগ করতে প্রজেক্টরে ব্যবস্থা করেছে।
বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরামের সাধারণ সম্পাদক ও ফৌজদারহাট ফ্রেন্ডস ওয়ারির্য়স এর সভাপতি মুনতাসির মাহমুদ অনুভূতিতে জানান, আসন্ন বিশ্বকাপ ফুটবল নিয়ে অনুভূতির কথা বলতে গেলে
প্রথমত একজন ক্রীড়াবিদ ও সংগঠক হিসেবে বলতে পারি যে এই যে বিশ্বকাপ ফুটবল কে ঘিরে যে আবেগ,উন্মাদনা উচ্ছাস প্রিয়দলের জন্য নিজেদের সমর্থন এর দিক দিয়ে আমি আমাদের বাংলাদেশ এর ফুটবল এর সমর্থক দের কথা বলবো।
এ যে গত কদিন আগ থেকেই লক্ষ করছি তরুণ,যুবকদের সাথে সাথে বয়স্করাও বিশ্বকাপ এর উন্মাদনায় মেতে উঠেছে।
কেউ কেউ আবার দোকানে দোকানে খুঁজছেন বিশ্বকাপ এর ফিকশ্চার বা তারকাদের ছবির পোস্টার এবং পতাকা তো আছেই। তবে আমাদের খেয়াল রাখতে হবে কোনোভাবে যাতে আমাদের দেশের পতাকার প্রতি অসম্মানজনক আচরণ করা থেকে নিজেদের বিরত থাকতে হবে। যারা ক্লাব ফুটবল নিয়মিত দেখি ও ফুটবল নিয়ে কাজ করছি আমাদের ও যেমন উন্মাদনা থাকে বিশ্বকাপ কে ঘিড়ে তেমনি সব বয়সী মানুষের ও এই উন্মাদনা বিরাজ করে।
এবারের রাশিয়া বিশ্বকাপ নিয়েও কোনো কমতি দেখছি না। যদিও ম্যারাডোনা মেসির আর্জেন্টিনা সাপোর্টার আমাদের বাংলাদেশ এর অফিশিয়াল গ্রুপ যেটা আমাদের রয়েছে সেটার সাথে গত ব্রাজিল ২০১৪ বিশ্বকাপ এর জন্য ফ্যানদের অনেক ছবি পোস্ট আর্জেন্টাইন মিডিয়া ও অফিশিয়াল পেইজে গিয়েছে।
তাছাড়া ২০১১ তে মেসি ও তার দল প্রীতি ম্যাচ খেলে গেছেন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে তাই বলা যায় আর্জেন্টিনা ইতিমধ্যেই বাংলাদেশের সমর্থকদের মন জয় করে নিয়েছে তা তারা জানেই। পক্ষান্তরে ব্রাজিল এর ও সমর্থক কম না! ফেবারিট তকমা যদি দিতে বলেন তবে আমার দৃষ্টিতে স্পেন,বেলজিয়াম,ব্রাজিল,জার্মানি,আর্জেন্টিনা,ফ্রান্স কে ফেভারিট হিসেবে দেখছে।

এই বিশ্বকাপ ১৪জুন শুরু হয়ে ১৫ জুলাই পর্যন্ত চলবে। বিশ্বকাপ খেলা চলাকালীন যেন লোডশেডিং না হয়ে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড এর কাছে দাবি জানিয়েছে।

See More

Latest Photos