জীবনের ঝুঁকি নিয়ে চিকিৎসা সেবা দিচ্ছেন মিরসরাই হোপ মা ও শিশু হাসপাতাল

Total Views : 174
Zoom In Zoom Out Read Later Print

বিডি ক্রাইম নিউজ ডেস্ক

করোনায় জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে চলেছেন কিছু স্বাস্থ্যকর্মী।এই দূর্যোগে প্রসূতি মায়েদের পাশে থেকে দিবা-রাত্রী ২৪ ঘন্টা সেবা দিয়ে যাচ্ছে মিরসরাই হোপ মা ও শিশু হাসপাতাল।  সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় হাসপাতাল কর্তৃপক্ষ সাংবাদিকদের পরিবারের জন্য চিকিৎসায় বিশেষ ছাড়ের ঘোষনা দিয়েছে।

গত ১৪ জুন দুপুর ১২টায় মিরসরাই সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা হোপ মা ও শিশু হাসপাতালের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়েছে। এ সভায় হাসপাতাল কর্তৃপক্ষ মিরসরাই ও সীতাকুণ্ডে কর্মরত সাংবাদিকদের পরিবারের জন্য ফ্রী চিকিৎসা সেবা ঘোষণা করেছে। তাছাড়া এলাকার জনসাধারণের চিকিৎসা সেবা নিশ্চিত করতে দিবা-রাত্রী ২৪ ঘন্টা হোপ মা ও শিশু হাসপাতাল।

সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন, মিরসরাই পৌরসভার কাউন্সিলর ও প্যানেল মেয়র হাসপাতালের পরিচালক শাখের ইসলাম রাজু।

স্থানীয় সাংবাদিকদের সাথে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় মিরসরাই পৌরসভার কাউন্সিলর ও প্যানেল মেয়র এবং হোপ মা ও শিশু হাসপাতালের পরিচালক শাখের ইসলাম রাজু বলেন, দেশে চলমান করোনা দূর্যোগে যেখানে অনেক হাসপাতাল ও চেম্বার বন্ধ করে দিয়েছে  সেখানে আমরা হাসপাতাল কর্তৃপক্ষ মিরসরাই এলাকার জনসাধারণের চিকিৎসা সেবা নিশ্চিত করতে সব সময় প্রস্তুত।  তাছাড়া মিরসরাই ও সীতাকুণ্ডে কর্মরত সাংবাদিকদের পরিবারের জন্য ফ্রী চিকিৎসার ঘোষণা দিচ্ছি । তিনি আরো বলেন, সাংবাদিকেরা করোনা মহামারিতে জীবনের ঝুঁকি নিয়ে মানুষের সেবায় দিনরাত কাজ করে যাচ্ছে। বর্তমান করোনা দুর্যোগে মিরসরাই হোপ মা ও শিশু হাসপাতাল কর্তৃপক্ষ সকল সাংবাদিকদের পরিবারের পাশে থাকবে।
হাসপাতালের  ব্যাবস্থাপনা পরিচালক খালেদা আক্তার বলেন, আমি দীর্ঘবছর যাবৎ আপনাদের সহ এলাকাবাসীর সহযোগিতায় চিকিৎসা সেবার মাধ্যমে মিরসরাই এলাকার মানুষের আস্থা অর্জনে হাসপাতাল পরিচালনায় সুনামের সহিত কাজ করে আসছি। তিনি আরো বলেন, সম্প্রতি হাসপাতালের মালিকানা নিয়ে সৃষ্ট জটিলতা চলাকালে মিরসরাই ও সীতাকুণ্ডের সাংবাদিকদের  সহযোগিতায় এবং পৌরসভার মেয়র ও থানার প্রশাসনের প্রত্যক্ষ সহযোগিতায় আমরা ইতিমধ্যে সেসব জটিলতা কাটিয়ে উঠতে পেরেছি। আপনাদের সকলের সহযোগিতার জন্য আমরা হাসপাতাল কর্তৃপক্ষ কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি মনে করি এ প্রতিষ্ঠানটির মালিক  আপনারা ও মিরসরাই এলাকার জনগন। সুতরাং আপনাদের ও এলাকাবাসী দোয়া ও  সহযোগিতা অব্যাহত থাকলে আগামীতে অত্র এলাকায় হোপ মা ও শিশু হাসপাতাল একটি মডেল হাসপাতালে রুপান্তর হবে। এ সময় আরো বক্তব্য রাখেন, ডাক্তার রজ্ঞন কুমার সিংহ ও মিরসরাই প্রসক্লাবের সাবেক সভাপতি, এলাকার প্রবীণ সাংবাদিক শরফুউদ্দিন কাশ্মীর।

মতবিনিময় সভায় মিরসরাই প্রেসক্লাবের সাংবাদিক নেতৃবৃন্দরা সহ বিভিন্ন জাতিয় ও আঞ্চলিক পত্রিকায় কর্মরত সাংবাদিকেরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, চলমান করোনা দুর্যোগে চিকিৎসা সেবা প্রত্যান্ত গ্রামাঞ্চলের মানুষের কাছে পৌঁছে দিতে ১০ জুন হোপ মা ও শিশু হাসপাতালে মিরসরাই সিএনজি সমিতির ১৬ ইউনিটের সভাপতি সম্পাদকদের নিয়েও মতবিনিময় সভা হয়েছিল। সে সভায় এলাকার সকল সিএনজি চালকদের পরিবারের জন্য চিকিৎসা সেবায় হাসপাতাল কর্তৃপক্ষ বিশেষ ছাড় দেওয়ার ঘোষণা দিয়েছে। এলাকায় প্রত্যান্ত গ্রামাঞ্চলের মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করতে আগামীতেও পল্লি চিকিৎসক সহ এলাকার গন্যমান্য ব্যক্তিদের পরামর্শ নিতে ধারাবাহিকভাবে মতবিনিময় সভা অব্যহত থাকবে।

See More

Latest Photos