আমাদের রবিন হুড সিএমপি কমিশনার -সাংবাদিক জালাল উদ্দীন সাগর

Total Views : 143
Zoom In Zoom Out Read Later Print

বিডি ক্রাইম নিউজ ডেস্ক ;

আমাদের রবিন হুড !


করোনা মহামারির শঙ্কায় ৭০ লক্ষ মানুষের জনপথ চট্টগ্রাম নগরী নির্ঘুম রাত কাটাচ্ছে গত ২০ থেকে ২৫ দিন। কখন কী হয় আর কখন কার ঘরে হানাদেয় যমদূত! নাগরীর যন্ত্রণাকে মাড়িয়ে মৃত্যুভয়ে ভীতস্থ নগরবাসীর চোখে-মুখে আতংক। 


করোনা মহামারির সংক্রমন ঠেকাতে ‘লক ডাউন’ আর ‘স্টে অ্যাট হোম’-কর্মসূচী মানছেন না বেয়ারা মানুষগুলো। জীবন বাঁচাতে তাদের ঘরে ফেরাতে হবে এখনই। দিতে হবে নিরাপত্তাও। লকডাইন-জীবন যুদ্ধের গতিকে যেন টেনে ধরেছে অজানা শংকায়। স্কুল কলেজ বন্ধ-বন্ধ অফিস-আদালত।মূহুর্তে যেন বদলে গেল চিরচেনা শহর। 


কারও পকেটে টাকা আছে কিন্তু চাল নেই ঘরে। কারও ঘরে অসুস্থ মায়ের জন্য আনা শেষ ঔষুধ শেষ হয়েছে সেই কবে। কারও ঘরে কোলের সন্তানটা থেমে থেমে কেঁদে ওঠছে দুধের জন্য-এ যেন অন্য এক চট্টগ্রাম। অন্য কোনো জনপথ। এই জনপথ অজেনা এই নগরের মানুষগুলোর কাছে। 


করোনা আতঙ্কে দিশাহারা মানুষগুলো যখন বেঁচে থাকার পথ খুঁজে পাচ্ছিলেন না তখন পথহারা সে মানুষগুলোকে পথ দেখাতে আলোর মশাল হাতে সামনে দাঁড়ালেন একজন। অভুক্ত মানুষগুলোর মুখে তুলে দিলেন অন্ন। চিকিৎসার জন্য ঘরের দরজায় পৌছে দিলেন ঔষুধ। মৃত্যুভয়ে ভীতস্থ নগরবাসীকে অভয় দিলেন আমি আছি আপনাদের সাথে-যুদ্ধে আমরা জয়ী হবোই। আর মাত্র তো কটা দিন। 


নগরবাসীর নাগরীক নিরাপত্তা নিশ্চিত করে তিনি তার বাহিনী নিয়ে ছুটে চললেন গলি-থেকে গলি। ঘর থেকে ঘরে। এ যেন অন্য এক মানুষ। চেনা শহরে অচেনা রবিন হুড। অসহায়-দিশেহারা মানুষকে পথ দেখাতে যিনি ছুঁটে  চলেন নগর থেকে নগরে। দেশ থেকে দেশে। মহাকাব্যের মহানায়ক।   


প্রিয় পাঠক, বলছিলাম চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাহাবুবর রহমান রিপন’র কথা। চট্টগ্রামের সন্তান না হয়েও করোনা মহামারির এই বিপর্যস্থ সময়ে নগরবাসীকে বাঁচাতে তিনি যে যুদ্ধ করছেন সে যুদ্ধ আমরা কতজনইবা করতে পেরেছি কিংবা করছি?


মাহাবুবর রহমান রিপন ভাই, করোনার মহামারি থেমে যাবে একসময়। অদৃশ্য শত্রুর সাথে লড়াইয়ে আমরা জয়ী হবে-ইনশা আল্লাহ। 


করোনাভাইরাস নামক এই মহামারি যুদ্ধে  নগরবাসীকে বাঁচাতে আপনার যে লড়াই সে লড়াইয়ের কথা চট্টগ্রামের মানুষ মনে রাখবে শত বছর। 


আমার বিশ্বাস আজ থেকে শত বছর পরে চট্টগ্রামের কোনো মানুষ করোনা যুদ্ধের কথা যদি স্মরণ করেন সেখানে আপনার নামটিও থাকবে।  


মাহাবুবর রহমান রিপন ভাই, আপনি আমাদের বুকের ভেতরে চট্টগ্রামের রবীন হুড হয়ে বেঁচে থাকবেন শতবছর।  

See More

Latest Photos