চট্টগ্রাম অলংকার মোড়ে র‍্যাব ৭ এর অভিযানে ৯৭২৫ পিছ ইয়াবাসহ ১জন আটক,গাড়ি জব্দ

Total Views : 145
Zoom In Zoom Out Read Later Print

ক্রাইম নিউজ ডেস্ক।

চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী থানাধীন অলংকার মোড় এলাকায় অভিযান চালিয়ে ৯,৭২৫ পিস ইয়াবা ট্যাবলেটসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ এবং মাদক পরিবহনে ব্যবহৃত স্টারলাইন পরিবহনের একটি এসি বাস জব্দ।
র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। র‌্যাবের প্রতিষ্ঠালগ্ন থেকে ধর্ষক, চাঁদাবাজ, সন্ত্রাসী, ডাকাত, খুনি, বিপুল পরিমান অবৈধ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার, মাদক উদ্ধার, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, চট্টগ্রাম ০১ জানুয়ারি ২০১৯ হতে অদ্য ১২ নভেম্বর ২০১৯ ইং তারিখ পর্যন্ত সর্বমোট ১০৬ টি বিভিন্ন ধরনের অস্ত্রসহ মোট ৩৪ টি ম্যাগাজিন এবং ১,০৫৪ রাউন্ড বিভিন্ন ধরনের গুলি/কার্তুজ উদ্ধারের পাশাপাশি ১৬ লক্ষ ৫২ হাজার ১০৪ পিস ইয়াবা ট্যাবলেট, ০৯ হাজার ০৬ বোতল ফেন্সিডিল, ৫৩৭ বোতল বিদেশী মদ ও বিয়ার, ০১ লক্ষ ১০ হাজার ৭৪০ লিটার দেশীয় তৈরী মদ, ১,০৪৩ কেজি ৪৮৮ গ্রাম গাঁজা এবং ০২ কেজি হেরোইন উদ্ধার করেছে।এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী একটি যাত্রীবাহী বাসে করে বিপুল পরিমান ইয়াবা ট্যাবলেট নিয়ে কক্সবাজার হতে ঢাকার দিকে যাচ্ছে। উক্ত তথ্যের ভিত্তিতে অদ্য ১২ নভেম্বর ২০১৯ ইং তারিখ ভোর ০৩৫০ ঘটিকার সময় র‌্যাবের একটি আভিযানিক দল চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী থানাধীন অলংকার মোড় স্টারলাইন পরিবহনের বুকিং কাউন্টারের সামনে পাকা রাস্তার উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশী শুরু করে। এ সময় কক্সবাজার হতে ঢাকাগামী স্টারলাইন পরিবহনের একটি এসি বাসকে তল্লাশীর জন্য সংকেত দিলে বাসের ড্রাইভার র‌্যাবের চেকপোস্টের সামনে এসে থেমে যায়। তাৎক্ষনিক র‌্যাব সদস্যরা গাড়ি এবং যাত্রী তল্লাশী শুরু করলে বাসের ভিতর থেকে বাসের সুপারভাইজার বের হয়ে দৌড়ে পালানোর চেষ্টাকালে র‌্যাব সদস্যরা আসামী মোঃ হারুন অর রশিদ (৪৩), পিতা- মৃত মোঃ আনোয়ার, গ্রাম- কালেংগা, থানা- বাকেরগঞ্জ, জেলা- বরিশাল বর্তমান ঠিকানা ননদলালপুর, উত্তর মহল্লা, থানা- ফতুল্লা, জেলা- নারায়নগঞ্জ’কে আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীকে ব্যাপক জিজ্ঞাসাবাদে তার দেখানো ও সনাক্ত মতে আটককৃত বাসটি তল্লাশী করে বাসের ভিতরে অভিনব কায়দায় লুকানো অবস্থায় ৯,৭২৫ পিস ইয়াবা ট্যাবলেটসহ আসামীকে গ্রেফতার করা হয় এবং উক্ত বাসটি (ঢাকা মেট্রো-ব- ১৫-৩৭১১) জব্দ করা হয়। জানা যায়, গ্রেফতারকৃত আসামী বাসের সুপারভাইজার হিসেবে কাজ করার আড়ালে কক্সবাজার জেলার বিভিন্ন মাদক ব্যবসায়ীদের সাথে যোগসাজশে ইয়াবা ট্যাবলেট সংগ্রহ করে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করে আসছে। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য ৪৮ লক্ষ ৬২ হাজার টাকা এবং জব্দকৃত বাসের আনুমানিক মূল্য ০২ কোটি টাকা।


গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী থানায় হস্তান্তর করা হয়েছে।  

See More

Latest Photos