ছাত্রদলের সভাপতি খোকন ও সাধারণ সম্পাদক শ্যামল নির্বাচিত

Total Views : 117
Zoom In Zoom Out Read Later Print

ক্রাইম নিউজ ডেস্ক।

বিএনপির সিনিয়র নেতা মির্জা আব্বাসের বাসায় জাতীয়তাবাদী ছাত্রদলের কাউন্সিলের ভোটগ্রহণ ও গণনা শেষ হয়েছে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) ভোর ৪টা ৪৫ মিনিটে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেছেন বিএনপি নেতা মির্জা আব্বাস।

মোট  ৫৬৬ জন কাউন্সিলরের মধ্যে ৫৩৩ জন উপস্থিত ছিলেন তাদের মধ্যে ৪৮১ জনের প্রদত্ত ভোটের ভিত্তিতে সংগঠনটির সভাপতি নির্বাচিত হয়েছেন মো. ফজলুর রহমান খোকন এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মো. ইকবাল হোসেন শ্যামল।

ফল ঘোষণার সময় মির্জা আব্বাস বলেন,বিএনপির পক্ষ থেকে আমি তাদেরকে অভিনন্দন জানাচ্ছি। এদেরকে সাথে নিয়ে আগামীতে আমরা স্বৈরাচার বিরোধী আন্দোলনে এগিয়ে যাব। এসময় আরও উপস্থিত ছিলেন নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ডাকসুর সাবেক জিএস বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, নির্বাচন পরিচালনা কমিটির সদস্য ছাত্রদলের সাবেক সভাপতি (১৯৯৬-৯৮) বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, ছাত্রদলের সাবেক যুগ্ম-আহ্বায়ক (২০০২) বিএনপির প্রশিক্ষণবিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক (২০০৫-২০০৯) স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক (২০০৯-১২) বিএনপির সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম, ছাত্রদলের সাবেক সভাপতি (২০১৪-২০১৯) বিএনপির নির্বাহী কমিটির সদস্য রাজিব আহসান।

সভাপতি পদে খোকন পেয়েছেন ১৮৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী রওনকুল ইসলাম শ্রাবণ পেয়েছেন ১৭৮ ভোট। অপরদিকে, সাধারণ সম্পাদক পদে শ্যামল পেয়েছেন  ১৩৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দবী জাকির হোসেন পেয়েছেন ৭৮ ভোট।

সভাপতি খোকনের বাড়ি বগুড়া জেলায়। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগে ২০১০ সালে মাস্টার্স শেষ করেছেন। তিনি সার্জেন্ট জহুরুল হক হলের আবাসিক ছাত্র। ছাত্রদলের গত কমিটিতে গণশিক্ষা বিষয়ক সহ সম্পাদক ছিলেন তিনি।

আর সাধারণ সম্পাদক শ্যামলের বাড়ি নরসিংদীতে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি সায়েন্সের শিক্ষার্থী ছিলেন। শ্যামল ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক।

এর আগে, ছাত্রদলের সর্বশেষ কমিটি হয়েছিল ২০১৪ সালের ১৪ অক্টোবর। ওই কমিটিতে সভাপতি হন রাজীব আহসান ও সাধারণ সম্পাদক হন আকরামুল হাসান।

See More

Latest Photos