হাটহাজারীর সৎ সাহসী ইউএনও কে বদলী করতে দূর্ণীতিবাজদের দৌড়ঝাপ

Total Views : 218
Zoom In Zoom Out Read Later Print

ক্রাইম নিউজ ডেস্ক।

ইউএনও রুহুল আমিনকে বদলী করাতে কারা তৎপর এবং কেন ?

===============================

কয়েক বছর পূর্ব হতে গণমাধ্যমকর্মী হিসেবে দায়িত্ব পালন করতে গিয়ে প্রায় ১০ জন ইউএনওকে হাটহাজারীতে পেয়েছি। বলতে দ্বিধা নেই, দুয়েকজন ছাড়া বাকি প্রায় সব ইউএনও হাটহাজারীতে তাদের দায়িত্ব পালনে যথাযথ ভূমিকা রেখেছিলেন।


তবে একজন ইউএনও রুহুল আমীন তার দায়িত্বনিষ্ঠতায় ছাড়িয়ে গেছেন বাকি সবাইকে।


এখানে আসার পর থেকে হাটহাজারীর জন্য তিনি কী না করেছেন? রাতের পর রাত নির্ঘুম থেকে তিনি হালদা পাহাড়া দিলেন, মাছ ধরা বন্ধ করলেন, বালু তোলা বন্ধ করলেন, পাহাড় কাটা বন্ধ করলেন, রাস্তা তৈরী করলেন, খাল খনন করলেন, নিজে দাড়িয়ে নালা পরিস্কার করলেন, বর্জ্য ব্যবস্থাপনায় পরিবর্তন আনলেন, ঘি সহ খাদ্যদ্রব্যে ভেজাল বন্ধ করলেন, দূর্নীতি কমিয়ে আনলেন, সরকারের কোটি কোটি টাকার জমি উচ্ছেদ করে দিলেন, যার লেজে কেউ পা দিতে পারেনি সেই এশিয়ান পেপার মিল ও পিকিং প্লান্টকে একহাত দেখিয়ে দিলেন।


উদালিয়ার অসহায় ত্রিপুরা পল্লীবাসীর মুখে তিনি হাসি ফুটিয়েছেন। এরকম ছোট বড় কত কাজ যে তিনি স্বেচ্ছায় করে গেছেন হিসাব নেই। তিনি যেন জাদুর কাঠি হাতে নিয়ে বসে আছেন। কেউ কোন সমস্যা নিয়ে গেলেন, ব্যস সমাধান হয়ে গেল।


এখন উনার বিরুদ্ধে কারা কথা বলছেন? ভেজাল ঘি ব্যবসায়ী, বালু ব্যবসায়ী, রাস্তার কাজে দুর্নীতিকারী, রিকশা কোম্পানী, মিষ্টির দোকানদার, ভূমি দস্যু, সরকারী জায়গা দখলকারী এরা তো উনার বিরুদ্ধে থাকবেই। অন্যরাও কী ইউএনও রুহুল আমীনের বিরুদ্ধে কথা বলে অপকর্মকারীদের সুবিধা করে দিচ্ছেন? 


কেউ বলতে পারবেন, ইউএনও রুহুল আমীন কারও কাছ থেকে এক টাকা খেয়েছে? পারবেন বলতে?


কোন ব্যক্তি যদি হাটহাজারীর জন্য বিষফোঁড়া হয়ে দাঁড়ায় তবে তাকে সরানোর জন্য সবাই একত্রিত হোন, তাতে কোন সমস্যা নেই। তবে কেউ যদি স্মরণকালের যে কোন দায়িত্বশীল ব্যক্তির চেয়ে হাটহাজারীর জন্য নিরলসভাবে কাজ করে যান তাকে হঠানোর জন্য কেন এতো ব্যস্ত হবেন? 


ইউএনও রুহুল আমীন যদি কোন অন্যায় দূর্নীতি করে, কালকে ডকুমেন্ট নিয়ে আসুন আমরা সবাই উনার বিরুদ্ধে কলম ধরব। যদি তিনি অন্যায় দূর্নীতি না করে থাকেন, তাহলে দয়া করে এসব বন্ধ করেন। 


যারা হোল্ডিং টেক্স বা বিভিন্ন সমস্যা নিয়ে আছেন, সরাসরি উনার সাথে কথা বলুন। উনি তো জনগনের স্বার্থই দেখছেন, জনগণের জন্যই কাজ করছেন। উনার বিরুদ্ধে দাড়াতে গিয়ে অপকর্মকারীদের সুবিধা করে দেবেননা।

সংগৃহীত 

See More

Latest Photos