সীতাকুণ্ডে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১৩ হাজার টাকা জরিমানা

Total Views : 533
Zoom In Zoom Out Read Later Print

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট বাজারের প্রত্যাক দোকানে মূল্য তালিকা লাগানো, রাস্তার উপর বসে জিনিসপত্র বিক্রি না করা, মানুষের চলাচলের উপর বাজার না বসানো এবং ফরমালিন মুক্ত ফল বিক্রি করার জন্য সর্তক করে দেন ব্যবসায়ীদেরকে।

এসময় সরকারের নির্ধারিত মুল্য তালিকা না থাকায় নির্ধারিত মূল্যের চেয়ে বেশী দামে গরুর মাংস বিক্রি করার দায়ে চার দোকানীকে দুই হাজার টাকা করে ৮ হাজার টাকা জরিমানা করা হয়।এছাড়া আরেকটি খাদ্যের দোকানকে খাদ্যের উৎপাদন তারিখ না থাকায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়। বুধবার (২৩ মে) সকাল ১১ টায় সীতাকুণ্ড সদর বাজারে এ অভিযান পরিচালনা করা হয়।
ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) কামরুজ্জামান। উপস্থিত ছিলেন ভূমি অফিসের নাজির মোঃ জামাল উদ্দিন, সীতাকুণ্ড মডেল থানার এসআই নজরুল ইসলাম।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট বাজারের প্রত্যাক দোকানে মূল্য তালিকা লাগানো, রাস্তার উপর বসে জিনিসপত্র বিক্রি না করা, মানুষের চলাচলের উপর বাজার না বসানো এবং ফরমালিন মুক্ত ফল বিক্রি করার জন্য সর্তক করে দেন ব্যবসায়ীদেরকে। ম্যাজিস্ট্রেট কামরুজ্জামান ব্যবসায়ীদের বলেন, অন্তত পবিত্র রমজান মাসে মানুষকে ফরমালিন মুক্ত ফল খাওয়ান, অতিরিক্ত মুনাফা করবেন না। খাদ্যে বেজাল দেবেন না। সুন্দর এবং সৎভাবে ব্যবসা করুন। সরকারের নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি করুন এবং আইনের প্রতি শ্রদ্ধা করুন।
তিনি বলেন, আজ প্রথম দিন সর্তক করে দেওয়া হলো, এ অভিযান পুরো রমজান জুড়ে এবং রমজানের পরও অব্যাহত থাকবে।

See More

Latest Photos