বনভোজনের বাসে ইয়াবা পাচার, প্রায় ১২ কোটি টাকা মুল্যের ইয়াবা, অত্যাধুনিক বাস ও ৬ জন ইয়াবা ব্যবসায়ী আটক

Total Views : 110
Zoom In Zoom Out Read Later Print

ক্রাইম নিউজ ডেস্কে

আনন্দ ভ্রমনের আড়ালে ইয়াবা পাচার কালে 

চট্টগ্রাম র‌্যাব-৭, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কতিপয় মাদক ব্যবসায়ী পরিবহনের ১টি বাসের মাধ্যমে কক্সবাজার হতে যশোরে আনন্দ ভ্রমনের আড়ালে বিপুল পরিমান ইয়াবা ট্যাবলেট  নিয়ে যশোরের উদ্দেশ্যে রওনা করে চট্টগ্রাম জেলার পটিয়া থানা এলাকায় প্রবেশ করেছে।


 উক্ত সংবাদের ভিত্তিতে ৯ ফেব্রুয়ারি সকাল সোয়া৭টার সময় র‌্যাবের একটি অভিযানিক দল নগরীর বাকলিয়া থানাধীন কক্সবাজার-চট্টগ্রাম মুখী শাহ আমানত সেতুর (নতুন ব্রিজ)’র উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি করতে থাকে। এসময় র‌্যাবের চেকপোস্টে কক্সবাজার হতে চট্টগ্রামগামী পরিবহন এর একটি বাসকে (ঢাকা মেট্রো-ব-১৫-৪৫৯৭) তল্লাশির জন্য সংকেত দিলে বাসের ড্রাইভার র‌্যাবের চেকপোস্টের সামনে এসে থেমে যায়। 


তাৎক্ষনিক র‌্যাব সদস্যরা যাত্রী এবং গাড়ি তল্লাশি শুরু করলে কয়েকজন যাত্রী গাড়ি থেকে নেমে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা আসামী ১। মোঃ আতিয়ার রহমান (৫৫), পিতা- মৃত আমজাদ হোসেন, গ্রাম- মোবারকপুর, থানা- ঝিকরগাছা, জেলা- যশোর, ২। মোঃ বাবলু (৪৭), পিতা- মৃত আব্দুল আজিজ, গ্রাম- গাজীপুর, থানা- বেনাপোল, জেলা- যশোর, ৩। মোঃ ইকবাল হোসেন (৩৭), পিতা- মৃত আজিয়ার রহমান, গ্রাম- বড়ালী, থানা- কলারোয়া, জেলা- সাতক্ষীরা, ৪। মোঃ জুয়েল রানা (৩৯), পিতা- আব্দুল হক মোল্লা, গ্রাম- সুজলপুর, থানা- কোতোয়ালী, জেলা- যশোর, ৫। মোঃ আমিনুর রহমান সুমন (২৩), পিতা- মৃত মিজানুর রহমান, গ্রাম- বাদিয়াটুলা, থানা- কোতোয়ালী, জেলা- যশোর এবং ৬। মোঃ মাসুদ রানা (৩১), পিতা- মৃত কামাল হোসেন, গ্রাম- পারসাওতা বিনোদপুর, থানা- বাঘা, জেলা- রাজশাহী’দেরকে আটক করে। 


পরবর্তীতে উপস্থিত যাত্রী ও স্থানীয় স্বাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীর দেহ, বাসটি তল্লাশি করে আসামীদের দেখানো ও সনাক্ত মতে বাসের ভিতরে সুকৌশলে লুকানো অবস্থায় ২,৩০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট, মাদক বিক্রির নগদ ৬২,৮০০ টাকা উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করা হয় এবং উক্ত বাসটি (ঢাকা মেট্রো-ব-১৫-৪৫৯৭) জব্দ করা হয়। জানা যায়, গ্রেফতারকৃত আসামীদের প্রত্যক্ষ উদ্যোগে, সহযোগিতায় যশোর হতে কক্সবাজার জেলায় ২/৩ দিনের পিকনিক/ভ্রমণের আড়ালে তারা কক্সবাজার জেলার বিভিন্ন মাদক ব্যবসায়ীদের সাথে যোগসাজশে উক্ত ইয়াবা ট্যাবলেট সংগ্রহ করে এবং পিকনিক বাসের মাধ্যমে সুকৌশলে ঢাকা ও যশোরে বিক্রির উদ্দেশ্যে রওনা করে। আরো জানা যায়, তারা দীর্ঘদিন যাবত এধরনের ভিন্ন ভিন্ন কৌশলে দেশের বিভিন্ন অঞ্চলে ইয়াবা ট্যাবলেট পাচার করে আসছে। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য ১১ কোটি ৫০ লক্ষ টাকা এবং জব্দকৃত বাসের আনুমানিক মূল্য ০১ কোটি টাকা।


গ্রেফতারকৃত - ইয়াবা ও অন্যান্য আলামত পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানায় হস্তানন্তর করেছেন বলে র‌্যাবের মিডিয়া অফিসার মাশকুর রহমান প্রেস বার্তায় সংবাদ মাধ্যম কে জানিয়েছেন।

See More

Latest Photos