চন্দনাইশ উপজেলা পরিষদ নির্বাচনে সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান হতে চান এডভোকেট রুপা

Total Views : 1,251
Zoom In Zoom Out Read Later Print

কবির শাহ্ দুলাল


চট্টগ্রাম আওয়ামী পরিবার হতে আসা এডভোকেট রুপা পারিবারিকভাবেই উচ্চ।তিনি হাইকোর্ট ও জেলা জজ কোর্টে আইনজীবী হিসেবে অতি সুনামের সহিত কাজ করে যাচ্ছেন।এডভোকেট রুপা দক্ষিন জেলা যুব মহিলা লীগের যুগ্ম আহ্বায়ক। ঘাতক দালাল নির্মূল কমিটির আইন সহায়তা সেল চট্টগ্রাম জেলার যুগ্ম আহ্বায়ক, বঙ্গবন্ধু ফাউন্ডেশন, চট্টগ্রাম দক্ষিন জেলার আইন বিষয়ক সম্পাদক এসব ছাড়াও চট্টগ্রাম জেলার বিভিন্ন সংগঠনের সাথে জড়িত।          

তার পিতা মো,কামাল উদ্দীন আইনজীবী হিসেবে আছেন। ২০০৭ সালে চট্টগ্রাম আইনজীবী আওয়ামীলীগ সমন্বয় পরিষদের জেলা বারের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ছিলেন। 

তার বড় জেঠা মৃত দানেশ ভূঁইয়া (সিএ লন্ডন) জাতির জনক বঙ্গবন্ধুর সহচর ছিলেন। 

ছোট চাচা মো,আবুল বশর ভূঁইয়া বর্তমান চন্দনাইশ উপজেলা আওয়ামীলীগ এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট।   

এই ঐতিহ্যবাহী পরিবারের সুশিক্ষিত নেত্রীকে ভাইস চেয়ারম্যান পদে না পেলে সেটা দলের জন্য লোকসান।                     

আসন্ন চন্দনাইশ উপজেলা পরিষদ নির্বাচনে সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের মনোনয়ন পাবার প্রত্যাশায় চট্টগ্রাম দক্ষিন জেলা আওয়ামীলীগের মাধ্যমে বাংলাদেশ আওয়ামীলীগের মাননীয় সভাপতি জননেত্রী শেখ হাসিনা বরাবরে আবেদন পত্র ও জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন। 

রুপা বলেন, আমি মনোনয়ন পাওয়ার ব্যাপারে শতভাগ আশাবাদী ইনশাআল্লাহ।আমার থেকে যোগ্যতা সম্পন্ন মহিলা নেত্রী থাকলে আমি সরে যাবো। কিন্তু সব বিষয়ে আমার থেকে নিন্ম যোগ্যতার কাউকে নমিনেশন দিলে আমি মানবো না।     

তিনি আরো বলেন, আপনাদের যে ভালবাসা, আন্তরিকতা ও সহযোগিতা পেয়েছি, তার জন্য আপনাদের প্রতি আজীবন কৃতজ্ঞতার পাশে আবদ্ধ থাকব।

আপনাদের আরো অধিকতর দোয়া, ভালবাসা ও শুভ কামনা প্রত্যাশা করছি।

এদিকে এলাকায় দারুন জনপ্রিয় নেত্রী রুপা। তার পিতা আইনজীবী, গরীব লোকদের বিশেষ করে দলের অবহেলিত কর্মীদের জন্যে বিনে পয়সায় মামলা লড়েন। 

বিগত নির্বাচনে চষে বেড়িয়েছিলেন, এলাকার জনগন বলেন এবার রুপার কাজের মুল্যায়ন করার সময় এসেছে। তার শ্রম মেধা কে কাজে লাগালে মহিলা আওয়ামীলীগ আরো এগিয়ে যাবে। 

তবে মহিলা ভাইস চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন নয়, বলে জানিয়েছেন দল সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।    

See More

Latest Photos